মাগুরা প্রতিনিধিঃ মাগুরায় আজ ভিডিও কনফারেন্সের মাধ্যমে মাগুরাবাসীর স্বপ্নের ও কাঙ্খিত রেললাইন নির্মাণ কাজের শুভ উদ্বোধন ঘোষণা করলেন মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা।

এ সময় মধুখালী থেকে কামারখালী হয়ে মাগুরা শহর পর্যন্ত নতুন রেললাইন নির্মাণ প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছে।

আজ ২৭ মে বৃহস্পতিবার সকালে ভিডিও কনফারেন্সের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা মাগুরায় সম্প্রসারিত নতুন ব্রডগেজ রেল লাইন নির্মাণ প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করেছেন।

প্রায় ১ হাজার ২০২ কোটি ৪৯ লাখ ৩৫ হাজার টাকার এ প্রকল্পের মধ্যে রয়েছে, বাংলাদেশ রেলওয়ের মধুখালী হতে কামারখালী হয়ে মাগুরা শহর পর্যন্ত প্রায় ১৯ দশমিক ৯০ কিলোমিটার মেইন লাইন নির্মাণ, কামারখালী ও মাগুরা স্টেশন ইয়ার্ডে ৪ দশমিক ৯ কিলোমিটার লুপ লাইন নির্মাণ এবং কামারখালী ও মাগুরার উভয় প্রান্তে দুটি নতুন স্টেশন নির্মাণ। এছাড়াও এ রেলপথে ছোট-বড় মিলে মোট ৩০টি সেতু নির্মাণ কাজ রয়েছে এই প্রকল্পের মধ্যে।

বেলা পৌনে ১২ টায় গণভবন থেকে প্রধানমন্ত্রী এবং অপর প্রান্ত মাগুরায় সদর উপজেলার রামনগর হাইস্কুল মাঠে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় রেলমন্ত্রী মোঃ নূরুল ইসলাম সুজন এমপি মহোদয় ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হন।

উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন রেলওয়ে মন্ত্রণালয়ের সচিব মোঃ সেলিম রেজা।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মাগুরা-১ আসনের মাননীয় সংসদ সদস্য এ্যাডঃ সাইফুজ্জামান শিখর, মাগুরা-২ আসনের মাননীয় সংসদ সদস্য ড.শ্রী বীরেন শিকদার, খুলনা বিভাগীয় কমিশনার মোহম্মদ ইসমাইল হোসেন, মাগুরা জেলা প্রশাসক ড. আশরাফুল আলম, পুলিশ সুপার মোঃ জহিরুল ইসলাম,জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি জনাব আ.ফ.ম আবদুল ফাত্তাহ, জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জনাব পঙ্কজ কুমার কুন্ডু, মাগুরা পৌর মেয়র খুরশীদ হায়দার টুটুল, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আবু নাসির বাবলু সহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক দলের নেতৃবৃন্দ প্রমুখ।

এসময় মাননীয় প্রধানমন্ত্রী বলেন, মধুখালী থেকে কামারখালি হয়ে মাগুরা শহর পর্যন্ত নতুন রেললাইন নির্মাণের ফলে এই এলাকার মানুষের অনেক সুযোগ-সুবিধা বৃদ্ধি পাবে। মাগুরায় রেললাইন ছিলো না। আমরাই মাগুরায় রেল লাইন দিচ্ছি। রেললাইন পণ্য পরিবহনে বিশেষ ভূমিকা রাখবে” ।

বর্তমান সরকার দেশের প্রতিটি জেলাকে রেল নেটওয়ার্কের আওতায় আনার মহাপরিকল্পনা গ্রহণ করেছে। লক্ষ্য বাস্তবায়নে মাগুরা জেলাকে নতুন করে রেল সংযোগের আওতায় আনার মধ্যদিয়ে দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের জনপথকে রেলসেবা প্রদান করা সম্ভব হবে। মাগুরা জেলাকে পদ্মা সেতুর মাধ্যমে রাজধানী ঢাকা ও দেশের অন্যান্য স্থানের সাথে সংযোগ স্থাপনের মাধ্যমে ব্যবসা বাণিজ্য এবং দেশের অভ্যন্তরীণ যোগাযোগের উন্নয়নের সুযোগ সৃষ্টি হবে বলে উদ্বোধনী অনুষ্ঠানে জানানো হয়।